খালেদা জিয়াকে নিয়ে নিশ্চুপ বিএনপির সাত এমপি

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

ফেব্রুয়ারি ০৬ ২০২১, ১২:১৯

কারাগার থেকে বের হয়ে গুলশানের ভাড়া বাসা ফিরোজায় দিন কাটাচ্ছেন দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। খালেদা জিয়ার নিরবতা দলটির নেতাকর্মীদের মধ্যে বিভক্তি সৃষ্টি করেছে। এমনকি খালেদা জিয়াকে নিয়ে কোনো কার্যকর কথা না বলে নিশ্চুপ থাকায় বিএনপির সাত এমপির সমালোচনা করা হচ্ছে।

দলীয় সূত্র থেকে জানা গেছে, সম্প্রতি খালোদা জিয়াকে নিয়ে দলের ভেতরে মতানৈক্য সৃষ্টি হয়েছে। বিএনপির শীর্ষ পর্যায়ের অনেক নেতাই বিষয়টি স্বাভাবিকভাবে নিচ্ছেন না। এছাড়া বিএনপির সাত এমপির কোনো কার্যকর ভূমিকা নেই। বিএনপির এমপিরা তাদের দায়িত্ব ভুলে গেছেন। বিষয়টি দুঃখজনক। এমন সমন্বয়হীন রাজনীতি চলতে থাকলে বিএনপির ক্ষমতায় যাওয়ার চিন্তা স্বপ্নই থেকে যাবে।

জানতে চাইলে বিএনপির একাধিক শীর্ষ নেতা বলেন, বিষয়টি বিব্রতকর। আমরা আসলে খালেদা জিয়ার মুক্তি নিয়ে দ্বিধা-বিভক্ত হয়ে পড়েছি। তারা বলেন, দলের একটি পক্ষ চাচ্ছে খালেদাকে মাইনাস করতে, আর অন্যপক্ষ চাচ্ছে রাজনীতিতে তার অবস্থান ফিরিয়ে দিতে। এ কারণে বিএনপি নেতা মির্জা আব্বাস ও গয়েশ্বরের নেতৃত্বে খালেদা জিয়ার মুক্তির দাবি তোলা হচ্ছে। কিন্তু খালেদা জিয়া দণ্ডিত হওয়া তা সহজ হচ্ছে না।

বিএনপির অপরপক্ষ বলছে, হুজুগের আন্দোলন কখনো সফলতা বয়ে আনে না। বরং দেশের মানুষের ক্ষতি হয়। অতীত থেকে আমাদের শিক্ষা নিতে হবে। আগে দলকে সুসংগঠিত করতে হবে। তবে এই দোটানা অবস্থায় হতাশায় নিমজ্জিত হয়ে পড়েছে দলের সর্বস্তরের নেতা-কর্মীরা।


ব্রেকিং নিউজ