রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

ফেব্রুয়ারি ০৮ ২০২১, ১১:০৫

মোঃ আবু সালেহ ,রংপুর জেলা প্রতিনিধি : রংপুর নগরীতে জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনকে ঘিরে ভোটকেন্দ্রে ছিলো ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, র‌্যাব ও ডিবি পুলিশের তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে নির্বাচনের ভোটগ্রহণ, গননা ও ফলাফল ঘোষনা করা হবে। রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীন ভাবে রংপুর জেলা কেন্দ্রীয় বাস টার্মিনালে ভোটগ্রহণ হয়েছে।

জেলা কেন্দ্রীয় বাস টার্মিনাল জুড়ে পেন্ডেল সাজ-সজ্জা ও প্রত্যেক প্রার্থীদের সর্মথকরা প্রতীক নিয়ে ভোটারদের সামনে স্লোগান ও নাচানাচি করছে। ভোট প্রার্থনায় ব্যস্ত প্রার্থীসহ সমর্থকেরা। শান্তিপূর্ন ভাবে নির্বাচন ভোটগ্রহণ চলছে বলে মন্তব্য করেছেন সাধারন ভোটাররা। যারা আগামীতে শ্রমিকের ভোটে নির্বাচিত হবেন। তারা নির্বাচনী ইস্তেহার অনুযায়ী কাজ করার চেষ্টা করবেন। এবারের নির্বাচনে মোট প্রার্থী রয়েছে ৫৭ জন। ভোটার সংখ্যা সর্বমোটঃ- ৮হাজার ১৮০জন।

নির্বাচনে প্রার্থীরা হলেন, সভাপতি পদে ৩ জন প্রার্থী রয়েছে। তারা হলেন, তাজুল ইসলাম মুকুল (দাঁ), আনোয়ারুল ইসলাম রাজা (আম) ও সিদ্দিক হোসেন (চেয়ার) এবং সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রার্থী রয়েছে। তারা হলেন, এম এ মজিদ (ষ্টেয়ারিং), তাজুল ইসলাম হারুন চৌধুরী (কুঁড়ে ঘর), শেখ মাহবুব নাছির টুটুল (পানি জাহাজ) প্রমুখ। এ ছাড়াও আরও ৫১ জন প্রার্থী বিভিন্ন পদে নির্বাচন করছে।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী (ষ্টেয়ারিং প্রতিক) এম এ মজিদ বলেন, শ্রমিকরা আমার ভাই। শ্রমিকরা আমাকে পরপর চারবার সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করেছে। আমি আশাকরি শ্রমিকরা এবারও আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে। আমি যদি এবার নির্বাচিত হয়। আমি আগেও শ্রমিকদের সকল প্রকার বিপদ আপদে ছিলাম। সেভাবেই পাশে থাকার চেষ্টা করব। ভোটের কথা জিজ্ঞেস করলে তিনি বলেন, আশা করি ভোট সুষ্ঠু নিরপেক্ষ ও অবাধ হবে।

পর্যবেক্ষক তরুণ সমাজসেবক ও বাংলার চোখ সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব তানবীর হোসেন আশরাফী  বলেন, রংপুর মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন খুব সুস্থভাবে হচ্ছে। ভোটাররা ভোটকেন্দ্রে এসে আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে প্রার্থীদের ভোট দিচ্ছেন। নির্বাচিত প্রার্থীরা শ্রমিকদের কল্যাণে কাজ করবে। এই প্রত্যাশা করি।

পর্যবেক্ষক রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু বলেন, রংপুর জেলা কেন্দ্রীয় মটর শ্রমিক ইউনিয়নের ত্রি- বার্ষিক নির্বাচন উৎসবমুখর ভাবে পালিত হচ্ছে। ভোটাররা উৎসাহ-উদ্দীপনা নিয়ে তাদের পছন্দের প্রার্থীদের কে ভোট দিচ্ছেন। আমি আশা করি প্রার্থীরা যারাই নির্বাচিত হোক না কেন। তারা শ্রমিকদের কল্যাণ সহ সমস্যা সমাধান করার চেষ্টা করবে।


ব্রেকিং নিউজ