আজ প্রাণ খুলে ‘ভালবাসি’ বলার দিন

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

ফেব্রুয়ারি ০৮ ২০২১, ১৩:১৬

মোঃ আবু সালেহ : আজ সোমবার (৮ ফেব্রুয়ারি), ভালবাসা দিবস সপ্তাহের দ্বিতীয় দিন। আজকের দিনটিকে “প্রপোজ ডে” হিসেবে ধরা হয়! এই দিনে চাইলে ভালবাসার মানুষটিকে প্রেমের প্রস্তাব কিংবা বিয়ের প্রস্তাবও দিয়ে ফেলতে পারেন। কিন্তু ভাবছেন কিভাবে প্রস্তাবটি দেবেন? চিন্তার কোন কারন নেই! আজ আপানাদের জন্য রয়েছে প্রিয় মানুষটিকে প্রপোজ করার বিশেষ কিছু কৌশল। চলুন এবার সেসব কৌশল জেনে আসা যাক।

স্মৃতিচারণের মাঝে প্রপোজ

আপনার এবং আপনার সঙ্গীর স্মৃতিগুলির একটি সংগ্রহ তৈরি করুন। তা হতে পারে কোন ছবি বা অন্য যেকোন স্মৃতি। এরপর তা সুন্দরভাবে একটি বাক্সের ভিতরে রাখুন। প্রতিটি ছবির পিছনে একটি নোট লিখুন । এবং সর্বশেষ নোট টিতে তাকে প্রপোজ করে ফেলুন।

প্রেমের কবিতা

আপনার ভালবাসার মানুষটি যদি সাহিত্যিপ্রেমী একজন হয়ে থাকে তবে এই কৌশল আপনার জন্য খুব কার্যকরী হবে। তাকে নিয়ে একটি কবিতা বা ছোট গল্প তৈরি করুন। আপনি যদি লেখক না হয়ে থাকেন চিন্তার কোন কারন নেই। একটি পুরানো বইয়ের ভেতরে গর্ত করুন, একটি চিকুটে ভালবাসা বা বিয়ের প্রস্তাবটি লিখে ভিতরে রেখে দিন এবং তাকে বইটি থেকে একটি নির্দিষ্ট পৃষ্ঠা পড়তে বলুন। এতে সে প্রচন্ড অবাক ও খুশী হয়ে উঠবে।

ভালবাসার গান গেয়ে প্রপোজ

ভালবাসা প্রকাশের অন্যতম সেরা উপায় একটি প্রেমের গান গাওয়ার মাধ্যমে। বিশেষ করে যদি আপনি নিজে লিখেছেন এমন একটি গান গেয়ে তাকে প্রপোজ করেন, সে খুশীতে আত্মহারা হয়ে যাবে। আপনার গলা যতই বেসুরা হক না কেন, ৪টি লাইন তার জন্য গেয়ে উঠলে সে প্রচন্ড স্পেশাল বোধ করবে।

একটি অনলাইন প্রপোজ

আপনারা যদি এমন এক দম্পতি হয়ে থাকেন যারা প্রযুক্তি পছন্দ করে কিংবা দুইজনে আলাদা আলাদা শহর বা দেশে বসবাস করছেন তবে এই পদ্ধতিতে প্রপোজ করতে পারেন। তাকে প্রস্তাব দেওয়ার জন্য একটি ইন্টারেক্টিভ ওয়েবসাইট তৈরি করুন। এবং ওয়েবসাইটটির মাধ্যমে ভালবাসার বা বিয়ের প্রস্তাবটি দিয়ে ফেলুন।

ধাঁধা সমাধানের মাঝে

আপনার প্রস্তাবটি কাস্টমাইজড একটি জিগস্যো (Jigsaw) ধাঁধাতে রাখুন। পুরো ধাঁধা শেষ করতে করতে আপনার প্রিয় মানুষটি বুঝে ফেলবে আপনার মনের কথা।

এভাবেই মনের কথাটি নানা ভাবে প্রকাশ করে প্রপোজ করে ফেলতে পারেন আপনার প্রিয় মানুষটিকে। তবে এমন কিছুই করবেন না যাতে করে করে সে বিব্রতবোধ করে। হ্যাপি প্রপোজ ডে!


ব্রেকিং নিউজ