পিতৃত্বকালীন ছুটি চাইলেন সাকিব

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

ফেব্রুয়ারি ০৯ ২০২১, ১৮:৩১

চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্ট থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন কুঁচকির চোটে তিনি ছিটকে যান। বাকি তিনদিন মাঠে থাকলেও দলের হয়ে ব্যাট-বল হাতে মাঠে নামতে পারেননি তিনি। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পিতৃত্বকালীন ছুটি চাইলেন সাকিব।

এর ফলে আসন্ন নিউজিল্যান্ড সফর থেকেও সরে দাঁড়াচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। শিগগিরই তৃতীয় সন্তানের মুখ দেখতে চলেছেন সাকিব। এর আগে সন্তানসম্ভবা স্ত্রী উম্মে আহমেদ শিশিরের পাশে থাকতে যুক্তরাষ্ট্রে যেতে চান তিনি। ফলে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফর থেকে নাম প্রত্যাহার করতে হচ্ছে তাকে। আর এজন্য ছুটি চেয়ে বিসিবি কাছে আবেদন করেছেন তিনি।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, (সন্তানসম্ভবা) স্ত্রীর পাশে থাকার জন্য নিউজিল্যান্ড সফরের সময়টা ছুটিতে থাকতে চেয়ে তার (সাকিবের) আবেদনপত্র পেয়েছি। তবে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজের প্রথম টেস্টে বাঁ পাশের কুঁচকিতে চোট পেয়েছিলেন সাকিব। সেই চোট তাকে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে দিয়েছে। করোনার কারণে বাংলাদেশ দলের সফর এক সপ্তাহ পিছিয়ে দেয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী মার্চের ২০ তারিখে শুরু হবে সফর। শুরুতে মার্চের ১৩, ১৭ এবং ২০ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তিন ওয়ানডে ম্যাচ। তবে এখন মার্চের ২০, ২৩ এবং ২৬ তারিখে যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ এবং ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। ওয়ানডে সিরিজ শেষে মার্চের ২৮, ৩০ এবং এপ্রিলের ১ তারিখে মাঠে গড়াবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে হ্যামিল্টন, নেপিয়ার এবং অকল্যান্ডে। ফেব্রুয়ারির ২২ তারিখে নিউজিল্যান্ড সফরে যাবে টাইগাররা।


ব্রেকিং নিউজ