রংপুরে টিসিবি কর্মকর্তার প্রত্যাহার দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

ফেব্রুয়ারি ১৭ ২০২১, ১৮:৫৯

মোঃ আবু সালেহ ,রংপুর জেলা প্রতিনিধি : রংপুর টিসিবির দূর্নীতিবাজ কর্মকর্তা প্রতাপ চন্দ্রের অনিয়মের সংবাদ পরিবেশন করায় সাংবাদিককে হুমকির প্রতিবাদে তার প্রত্যাহারসহ শাস্তির দাবি জানিয়েছে সাংবাদিক সমাজ। বুধবার (১৭ ফেব্রুয়ারি) জোরপূর্বক পঁচা পেয়াজ কিনতে ক্রেতাদের বাধ্য করা সহ ক্রেতাদের হয়রানির খবর বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিকে খবর প্রকাশিত হওয়ায় পত্রিকা অফিসে চিঠি দিয়ে হুমকি দেবার প্রতিবাদে প্রেসক্লাব চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। রংপুরে কর্মরত প্রিন্ট , ইলেক্ট্রনিক্স মিডিয়া ও অনলাইনে কর্মরত সাংবাদিকরা এতে অংশ নেন।

সমাবেশে সিনিয়র সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পি ৭ দিনের মধ্যে দায়ি কর্মকর্তাকে অপসারন না করা হলে রংপুর প্রেসক্লাবের সামনে শরীরে পেট্রোল ঢেলে আত্মহত্যার ঘোষনা দিয়েছেন। বক্তারা অভিযোগ করে বলেন, রংপুর টিসিবি কর্মকর্তা নগরীতে ট্রাকের মাধ্যমে ডিলারদের দ্বারা বিদেশ থেকে আমদানি করা পঁচা ও নিম্নমানের পেয়াজ না কিনলে ভোজ্য তেল সহ অন্য পন্য বিক্রি করা যাবেনা মর্মে নিদ্দেশনা দিয়ে গ্রাহকদের জিম্মি করার ঘটনার খবর বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় খবর প্রকাশিত হলে খবরের প্রতিবাদ না করে বিভিন্ন পত্রিকা অফিসে চিঠি দিয়ে সাংবাদিকদের চাকুরীচ্যুত করে তাকে লিখিত ভাবে জানানোর ধৃষ্টতার পরিচয় দিয়েছেন। সাংবাদিকরা ৭ দিনের মধ্যে ওই কর্মকর্তাকে রংপুর থেকে প্রত্যাহার করার আলটিমেটাম ঘোষনা দেন অন্যথায় কঠোর কর্মসূচির হুমকি দেন সাংবাদিক নেতারা।

রংপুর প্রেসক্লাব সভাপতি রশীদ বাবুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন রিপোটার্স ক্লাবের সাধারন সম্পাদক শাহ বায়েজিদ আহম্মেদ , সিটি প্রেসক্লাবের সাধারন সম্পাদক হুমায়ুন কবীর মানিক , রংপুর ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক রেজাউল ইসলাম জীবন, ভিডিও জার্নালিষ্ট এসোসিয়েশন টিসিএ এর সাধারন সম্পাদক এহেসানুল হক সুমন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম রিপন, বেরোবি সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুলসহ সাংবাদিক নেতৃবৃন্দ ।


ব্রেকিং নিউজ