ভারত থেকে পালিয়ে আসা পুত্র-কন্যাসহ সিরাজগঞ্জে ৩ রোহিঙ্গা আটক

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

মার্চ ২৪ ২০২১, ১৭:২৫

ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকারী পুত্র-কন্যাসহ সিরাজগঞ্জে তিন রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১২ সদস্যরা। মঙ্গলবার (২৩ মার্চ) রাত সাড়ে ১০টায় ঢাকা-বগুড়া মহাসড়কের সলঙ্গা থানাধীন ঘুড়কা বেলতলা বাজারস্থ নিউ জনতা হোটেলের সামনে থেকে ১ নারীসহ ৩জন অবৈধ অনুপ্রবেশকারী রোহিঙ্গা আটক করা হয়।

আটককৃতরা হলেন মায়ানমারের সিত্তে (আকিয়াব) জেলার বুসিডং থানার ইয়াংছাং (সিদ্ধিপানপাড়া) এলাকার সিকান্দরের ছেলে বেলাল (৪৮), তার স্ত্রী মোছাঃ ইয়াসমিন (২৬) ও মংডু থানার বুসিডং রাইমাসিল এলাকার আলমগীরের ছেলে মোঃ রিয়াজ (১৮)। তাদেরকে সঙ্গে ৩ বছর ৬ মাসের ১টি কন্যা সন্তান ও ২১ মাস বয়সী ১টি পুত্র সন্তান রয়েছেন।

বুধবার (২৪ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার ও (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ।

তিনি জানান, সলঙ্গা থানাধীন ঘুড়কা বেলতলা বাজার এলাকায় র‌্যাব-১২’র একটি দল টহল ডিউটিরত অবস্থায় এক নারী, ২ পুরুষ ও একটি কন্যা সন্তান এবং ২১ মাস বয়সী ১টি পুত্র সন্তান নিয়ে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে এবং তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের এক পযার্য়ে তারা স্বীকার করে যে তারা অবৈধভাবে ভারতীয় রোহিঙ্গা শরনার্থীশিবির থেকে পাসপোর্ট ব্যতীত, কক্সবাজার রোহিঙ্গা শিবিরে গমনের উদ্দেশে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে তাদেরকে আটক করা হয়। এছাড়াও তাদের নিকট থেকে ৪টি মোবাইল এবং মেয়াদ উত্তীর্ণ ((UNHCR)’র ২টি কার্ড জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ১৯২০ সালের পাসপোর্ট আইনের ৩ (৩) ধারায় উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।


ব্রেকিং নিউজ