সিরাজগঞ্জে নারী উদ্যোক্তাদের ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনীতে সম্মাননা ও সনদপত্র বিতরণ

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

মার্চ ২৪ ২০২১, ১৭:২৭

সিরাজগঞ্জ উইমেন চেম্বারের ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক বিসিক ও প্রিজম প্রকল্পের ৫ দিনের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে পণ্য প্রদর্শণীর সম্মাননা স্মারক ও সনদ বিতরণ করা হয়েছে।

বুধবার (২৪ মার্চ) বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির হলরুমে ৫ দিনব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক বিসিক ও প্রিজম প্রকল্পের বিনামূল্যের “ই-মার্কেটিং/ই-কমার্স অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ফর দ্য এসএমসিআই” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সনদ বিতরণ করেন সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক শারিতা মিল্লাত সিআইপি।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও সিরাজগঞ্জ জেলা মহিলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সেলিনা বেগম স্বপ্না, প্রিজম প্রকল্পের সিনিয়র এক্সপার্ট ফেরদৌস আহম্মেদ, এবং প্রিজম প্রকল্পের অফিস ম্যানেজার পিয়াস ভট্টাচার্য্য।

এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী ২৫জন প্রশিক্ষার্ণীদের বিনামূল্যে ক্ষুদ্র ও কুটির শিল্পে ব্যবসা শুরু, বাজার সম্প্রসারণ, ঋণ লাভ ও বিপণনসহ ক্ষুদ্র ও কুটির শিল্পের বাজারজাত করণের যাবতীয় বিষয় শেখানো হয়। অনুষ্ঠান শেষে প্রত্যেক প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ করা হয়।

এর আগে সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি কর্তৃক আয়োজিত সিরাজগঞ্জের নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য নিয়ে গত ১২-১৪ ফেব্রুয়ারি ২০২১ তারিখে অনুষ্ঠিত পণ্য প্রদর্শনীতে অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের সম্মাননা স্মারক ও অংশগ্রহণ সনদ বিতরণ করা হয়। ৩ দিনের এ পণ্য প্রদর্শণীতে অংশগ্রহণকারী ২৮জন নারী উদ্যোক্তাগণ প্রায় ৭ লক্ষ টাকার বিভিন্ন পণ্য বিক্রি করেন। সেরা বিক্রয়িনী হিসেবে সিরাজগঞ্জের নারী উদ্যোক্তা প্রতিষ্ঠান “কারু সমন্বয়”কে ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় শারিতা মিল্লাত সিআইপি বলেন, সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি শুরু থেকেই নারী উদ্যোক্তাদের সফল হিসেবে নিজেদের গড়ে তুলতে নানারকম প্রশিক্ষণের আয়োজন করে আসছে। সিরাজগঞ্জে সফল নারী উদ্যোক্তা গড়ে তুলতে চেম্বারের এই ধারা অব্যাহত রাখার অভিপ্রায় ব্যক্ত করেন তিনি।


ব্রেকিং নিউজ