বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির দূত : জি.এম. কাদের

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

মার্চ ২৫ ২০২১, ২১:৪৪

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় বলেছেন, মুক্তিযুদ্ধ আজীবন সুখী ও সমৃদ্ধ নতুন বাংলাদেশ গড়তে অনুপ্রেরণা যোগাবে। তিনি জাতির পিতা ও মহান মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধার সাথে স্মরণ করেন। বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির দূত হিসেবে আবির্ভূত হয়েছিলেন উল্লেখ করে তিনি বলে, বঙ্গবন্ধু সারা জীবন বাঙালির অধিকার, স্বাধিকার, স্বাধীনতা ও আর্থ-সামাজিক উন্নয়নে নিবেদিত ছিলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বাঙালির গৌরবোজ্জল ও তাৎপর্যপূর্ণ এই দিনে তিনি দেশবাসী এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থানরত বাংলাদেশের জনগণকে প্রাণঢালা অভিনন্দন ও ভালোবাসা জানান। তিনি শ্রদ্ধার সাথে ৩০ লাখ বীর শহীদদের স্মরণ করেন, যারা আমাদের লাল-সবুজের পতাকা উপহার দিয়েছেন। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সশ্রদ্ধ সালাম জানিয়ে তিনি আরো বলেন, বীর মুক্তিযোদ্ধারা জীবনবাজি রেখে লড়াই করে আমাদের স্বাধীনতা ও মুক্তির জন্য যুদ্ধ করেছেন।

তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মুক্তিযোদ্ধাদের কল্যাণে অসামান্য অবদান রেখে গেছেন। তিনি বলেন, মহান স্বাধীনতা সংগ্রাম বাঙালীর জীবনে এক অবিনশ্বর চেতনা। মহান স্বাধীনতা বাঙালীর শ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের গৌরবোজ্জ¦ল উত্তাল দিনগুলো আমাদের আজীবন পথ দেখাবে।তিনি স্বাধীনতার সুর্বণজয়ন্তীর এই শুভক্ষণে আগামী প্রজন্মের সুখময় ভবিষ্যত নিশ্চিত করতে ক্ষুধা, দারিদ্র এবং দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার শপথ নেয়ার আহ্বান জানান। সূত্র : বাসস


ব্রেকিং নিউজ