স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পাক প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

মার্চ ২৬ ২০২১, ১০:১১

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছেন। বৃহস্পতিবার (২৫ মার্চ) বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা এক চিঠিতে এই অভিনন্দন জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

চিঠিতে ইমরান খান লিখেছেন, আমার এবং পাকিস্তানের জনগণের পক্ষ থেকে বাংলাদেশের ৫০ বছর পূর্তিতে শুভেচ্ছা জানাচ্ছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ শেখ হাসিনা ও বাংলাদেশের মানুষ গভীরভাবে লালন করে।

সম্প্রতি পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান ও সে দেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে কোভিড–১৯ আক্রান্ত ইমরান খানের সুস্থতাও কামনা করেছেন শেখ হাসিনা। বাংলাদেশের প্রধানমন্ত্রীর পাঠানো চিঠির তিনদিন পরেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চিঠি এলো।

পাকিস্তানে প্রধানমন্ত্রী লিখেছেন, পাকিস্তান বাংলাদেশের সঙ্গে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের মূল্যায়ন করে। দুই দেশের বন্ধুত্বের অংশীদারিত্ব ও বিশ্বাস এই অঞ্চলে দীর্ঘস্থায়ী শান্তি এবং নিরাপত্তার ক্ষেত্রে অত্যন্ত জরুরি।

ইমরান খান আরও লিখেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী দুদেশের মধ্যে পুনর্মিলন এবং বন্ধুত্বের দূরদর্শী দৃষ্টিভঙ্গিকে স্মরণ করিয়ে দেয়। পাকিস্তান সবসময়ই বাংলাদেশের সুবিবেচক অংশীদার।

ইমরান খান বিশ্বাস করেন, দুই দেশের মানুষে মানুষে বন্ধুত্ব আরও শক্তিশালী হয়ে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যাবে। চিঠিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী পাকিস্তান সফরে গেলে দুই দেশের সম্পর্কের নতুন দ্বার উন্মোচিত হবে।


ব্রেকিং নিউজ