সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানিকর মামলা দায়ের

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

জানুয়ারি ১১ ২০২১, ২০:০০

মানহানিকর বক্তব্য দেয়ায় সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে আদালতে দুটি মানহানির মামলা হয়েছে।

আজ সোমবার দুপুরে আদালতে এই মামলা দুটি দায়ের করা হয়েছে। এর আগে ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস জানান, আইনিভাবে মোকাবেলা করা হবে।

এর আগে সকালে রাজধানী কমলাপুর, টিটিপাড়া, সায়েদাবাদ, গোপীবাগসহ বিভিন্ন এলাকার বক্স কালভার্টের বর্জ্য অপসারণ কাজ পরিদর্শন করে মেয়র তাপস আইনি ব্যবস্থা নেয়ার কথা জানান।

দুর্নীতির বিরুদ্ধে সিটি করপোরেশনের চলমান অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। বলেন, বিভিন্নভাবে যারা টাকা লেনদেন করেছেন তারাই দুর্নীতির অভিযোগ তুলছেন। এই অভিযোগ তার নিজের নয় বলেও জানান তাপস। সাবেক মেয়রের এমন বিষোদাগার ব্যক্তিগত আক্রমণ বলেও মন্তব্য করেন তিনি।।

এর আগে লিখিত বক্তব্যে সাঈদ খোকন বলেন, ‘দক্ষিণ সিটির বর্তমান মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস তার পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। মেয়র তাপস দায়িত্ব গ্রহণের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলব, রাঘব-বোয়ালদের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে সর্বপ্রথম নিজেকে দুর্নীতিমুক্ত হতে হবে। তারপর চুনোপুঁটির দিকে দৃষ্টি দিতে হবে।’

সাবেক মেয়র আরও বলেন, ‘ফজলে নূর তাপস দক্ষিণ সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে হস্তান্তরিত করেছেন এবং এই শত শত কোটি টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগ করার মাধ্যমে কোটি কোটি টাকা লাভ হিসাবে গ্রহণ করেছেন এবং করছেন। ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে মেয়র তাপস সিটি করপোরেশন আইন ২০০৯ ২য় ভাগের ২য় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।’


ব্রেকিং নিউজ