প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহর কাছে হারলেন তামিম

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

জানুয়ারি ১৪ ২০২১, ১৭:২৪

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগে নিজেদের মধ্যকার প্রস্তুতি ম্যাচে জিতল মাহমুদউল্লাহ একাদশ। ৪০ ওভারের ম্যাচে বাংলাদেশের টি টোয়েন্টি অধিনায়কের কাছে ৫ উইকেটে হেরেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

বিকেএসপিতে শুরুতে ব্যাট করতে নেমে ১৬১ রানে অলআউট হয় তামিমের দল। জবাব দিতে নেমে ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মাহমুদউল্লাহ একাদশ। অপরাজিত ফিফটি হাঁকিয়ে দলের জয়ে বড় অবদান রেখেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। টস জিতে তামিমের দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মাহমুদউল্লাহ। ব্যাট করতে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারায় দলটি। লিটনের সংগ্রহ মাত্র ২ রান।

এরপর ৪০ রানের জুটি গড়েন তামিম ও নাজমুল শান্ত। উইকেটে সেট হয়েও ইনিংস বড় করতে পারেন নি অধিনায়ক। ২৮ রান করে তরুণ পেসার হাসান মাহমুদের শিকার হয়ে ফিরে গেছেন সাজঘরে। শান্তর সংগ্রহ ২৭ রান। মোহাম্মদ মিঠুনের ১৬, সৌম্য সরকারের ২৪ আর আফিফ ৩৫ রান করে আউট হন।তবে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন শেখ মেহেদি হাসান-নাসুমরা। সাইফউদ্দিন অপরাজিত ছিলেন ৭ রান করে।

অন্যদের ব্যর্থতায় দল অলআউট হয়ে যায় ১৬১ রানে। হাসান মাহমুদ নেন ৪ উইকেট। শরিফুল ও আল আমিন নেন ২টি করে উইকেট। ৬ ওভার করেও উইকেটশূন্য থাকেন সাকিব আল হাসান। জবাব দিতে নেমে শুরুতে উইকেট হারায় মাহমুদউল্লাহ একাদশও। দলীয় ১৭ রানে ব্যক্তিগত ৩ রান করে আউট হন ইয়াসির আলী রাব্বি।

প্রস্তুতি ম্যাচে এসেও ব্যাট হাতে ছন্দে ফিরতে পারলেন না সাকিব। তার সংগ্রহ ৯ রান। ওপেনার নাঈম শেখকে সঙ্গ দেন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। নাঈম আউট হন ৪৩ রান করে। মুশির সংগ্রহ ২৮ রান। মোসাদ্দেক হোসেন সৈকত এসেও বেশিক্ষণ টিকতে পারেন নি। তিনি আউট হন ৩ রান করে। তবে একপ্রান্তে অবিচল ছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৬৪ বলে অপরাজিত ৫১ রানের ইনিংসে, জয়ের বন্দরে পৌঁছে যায় তার দল। সঙ্গী মেহেদি মিরাজও অপরাজিত থাকেন ১৩ রানে।


ব্রেকিং নিউজ