চসিকে ভোট বুধবার, টহলে ২২ প্লাটুন বিজিবি

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

জানুয়ারি ২৬ ২০২১, ১২:৩২

দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বুধবার ভোটগ্রহণ। এ নির্বাচনকে সামনে রেখে নগরীতে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করবেন বিজিবি সদস্যরা। নগরীর বিভিন্ন এলাকায় সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে থেকে বিজিবির একাধিক টিম টহল শুরু করেছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (মেট্রো) সুমনী রহমান বলেন, ‘নির্বাচন কমিশন থেকে বিজিবি মোতায়েনের বিষয়ে একটি পরিপত্র জারি হয়েছে। এরপর ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন হয়েছে। বিজিবি সদস্যরা রিটার্নিং অফিসারের কার্যালয়ে এবং জেলা প্রশাসনের রিপোর্ট করে টহল দিতে শুরু করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটরা তাদের তত্ত্বাবধান করবেন।’

জানা গেছে, প্রতি প্লাটুনে ১৬ জন করে বিজিবি সদস্য আছেন। ২৫ প্লাটুনের মধ্যে ২২ প্লাটুন চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় টহলে থাকবে। তিন প্লাটুন স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। নির্বাচনের পরদিন পর্যন্ত বিজিবি সদস্যরা নগরীতে দায়িত্ব পালন করবেন।

এদিকে ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে বিএনপির পক্ষ থেকে সেনাবাহিনী মোতায়েনের দাবি করা হয়েছিল। কিন্তু সে দাবি নাকচ করে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।


ব্রেকিং নিউজ