বাংলাওয়াশের দিনেও যে কারণে খুশি হননি তামিম

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

জানুয়ারি ২৬ ২০২১, ১৫:৪৮

সোমবার (২৫ জানুয়ারি) বন্দরনগরী চট্টগ্রামে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। শুরুটা ভালো না হলেও চার অভিজ্ঞ ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে বড় পুঁজি পেয়েছে বাংলাদেশ।

নির্ধারিত ৫০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান। যা চট্টগ্রামের মাটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান। এই ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল ৬৪, সাকিব আল হাসান ৫১, মুশিকুর রহিম ৬৪ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ৬৪ রান করেন।

বিশাল রানে লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই মুস্তাফিজের আঘাতে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। এরপর চাপ থেকে আর বের হতে পারেনি ক্যারিবীয়রা। সাইফউদ্দিন, মিরাজ-মুস্তাফিজের বোলিং তাণ্ডবে মাত্র ৪৪.২ ওভারে ১৭৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ দল। ১২০ রানে বিশাল জয় পায় বাংলাদেশ। এর ফলে ৩ ম্যাচ সিরিজে বাংলাওয়াশ হয় ওয়েস্ট ইন্ডিজ। এর মাধ্যমে দীর্ঘ ১১ বছর পর আবারো ক্যারিবীয়দের বাংলাওয়াশ করেছে টাইগাররা।

এদিকে এমন জয় পেয়েও খুশি হতে পারেননি অধিনায়ক তামিম। ব্যাট হাতেও উজ্জ্বল ছিলেন টাইগার দলপতি, ফর্মে ফিরেছেন সাকিব আল হাসানও। এত প্রাপ্তির মাঝেও পুরো সিরিজে কোনো ব্যাটসম্যান সেঞ্চুরি না পাওয়াকে অপ্রাপ্তি হিসেবে দেখছেন তামিম।

এদিকে ব্যাটিংয়ের সঙ্গে বোলিংয়েও আলো ছড়িয়েছেন সাকিব। সিরিজের শেষ ম্যাচে এই দুজনের ৯৩ রানের জুটি দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিল। সেই জুটির উপরে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের ইনিংসে শেষ ১০ ওভারে ১০০ রান তুলেছিল টাইগাররা। তাতে ২৯৭ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।ওয়ানডে সিরিজে বোলারদের নিয়ে প্রত্যাশা পূরণ হলেও আক্ষেপটা ব্যাটসম্যানদের সেঞ্চুরি না পাওয়া নিয়ে।

তামিম বলেন, অবশ্যই খুশি। একটা জিনিস দেখেন ক্রিকেটে উন্নতির জায়গা সবসময়ই থেকে যায়। আজকে একটা সুযোগ ছিলো আমাদের দুইজনের মধ্যে একজনের সেঞ্চুরি করার। এগুলো যদিও হতো তাইলে পরিপূর্ণ খেলা বলতে পারতাম। আমি ৬৪ করে আউট হয়ে গেলাম, সাকিব ৫০ (মূলত ৫১) করে আউট হয়ে গেল, মুশফিক দেরিতে আসায় ওর হাতে হয়তো ওতো ওভার ছিল না।

সেঞ্চুরি না পাওয়া তামিম বলেন, দেখেন ভালো হচ্ছে কিন্তু প্রথম দুই ম্যাচে সুযোগ ছিলো অপরাজিত থাকার। আজকে সুযোগ ছিলো বড় ইনিংস খেলার। অবশ্যই হতাশা তো আছে। একদিক থেকে ভালো যে আন্তর্জাতিক ক্রিকেটে এসে আমি রান পাচ্ছি। তাই এটা ঠিক আছে কিন্তু আরও ভালো হতে পারতো।


ব্রেকিং নিউজ