চট্টগ্রামে এক রাতেই গ্রেপ্তার বিএনপির ৫৬ এজেন্ট, আতঙ্কে কর্মী-সমর্থকরা

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

জানুয়ারি ২৬ ২০২১, ১৮:৪৪

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে সোমবার (২৫ জানুয়ারি) রাতে নগরের বিভিন্ন এলাকা থেকে বিএনপির ৫৬ নির্বাচনী এজেন্টকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেন মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। এ নিয়ে দলটির কর্মী-সমর্থকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে বলে জানিয়েছেন তিনি। এ সংক্রান্ত একটি তালিকা নির্বাচন কমিশনে জমা দিয়ে গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছেন ডা. শাহাদাত। মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুর ২টার দিকে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে রিটার্নিং অফিসারের কাছে এ অভিযোগ জমা দেন ডা. শাহাদাত হোসেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, চসিক নির্বাচন কেন্দ্র করে আমার দলের নেতাকর্মী ও সমর্থকদের বিনা কারণে গ্রেফতার ও তাদের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে ভীতির সঞ্চার করা হচ্ছে। গতকাল রাত থেকে আজ ভোর পর্যন্ত নগরের বিভিন্ন এলাকা থেকে বিএনপির ৫৬ নির্বাচনী এজেন্টকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে বায়েজিদ এলাকা থেকে ১৭ জন, বাকলিয়া এলাকা থেকে ১২ জন, কোতোয়ালি এলাকা থেকে ছয়জন ও পতেঙ্গা এলাকা থেকে সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

ডা. শাহাদাত হোসেন বলেন, এজেন্টরা নির্বাচনের একটি গুরুত্বপূর্ণ অংশ। নির্বাচনী এজেন্টদের ছাড়িয়ে আনতে কমিশনকে অনুরোধ জানাচ্ছি। যদি কমিশন এতে বিফল হয় তাহলে তাদের ব্যর্থতার দায়ভার নিয়ে নির্বাচনী দায়িত্ব থেকে সরে আসা উচিত। এর আগে গত রোববার (২৪ জানুয়ারি) রাতে ২০ নেতাকর্মীসহ এক সপ্তাহে ৫৯ জনকে গ্রেফতারের অভিযোগ করেন শাহাদাত।


ব্রেকিং নিউজ