রাস্তায় চলচ্চিত্র প্রযোজক…

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

জানুয়ারি ২৬ ২০২১, ২২:৫১

প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছেন মানুষ। রাজধানীতে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হতে গিয়ে বেশি দুর্ঘটনার শিকার হচ্ছেন। পথচারীদের সচেতন করতে রাস্তায় নেমেছেন চলচ্চিত্র প্রযোজক আলিম উল্ল্যাহ খোকন। তার প্রতিষ্ঠিত ‘নিরাপদে চলি’ নামে সংগঠনের পক্ষ থেকে এই সচেতনতামূলক কাজ করছেন তিনি।

গত ২৩ জানুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিরাপদে চলি সোসাইটি পথচারীদের সতর্ক করার জন্য এয়ারপোর্ট রোড এবং সৈনিক ক্লাব মোড়, বনানী ১১ নাম্বার মোড়ে দুটি ক্যাম্পেইন করেন। এ সময় তাদেরকে ট্রাফিক পুলিশ সহযোগিতা করেন।

আলিম উল্ল্যাহ খোকন বলেন, বেশির ভাগ মানুষ ফুট ওভার ব্রিজ ব্যবহারে রাজি নন। বাস রাস্তার মাঝখানে ওঠা-নামা করাচ্ছে। কিন্তু নামার পর ফুটপাতে ওঠার ব্যবস্থা নেই। তাই মানুষ বিপজ্জনকভাবে রাস্তায় ঘোরাঘুরি করতে থাকে। ট্রাফিক পুলিশ ও নিরাপদে চলির সদস্যদের অক্লান্ত পরিশ্রমে মানুষ কিছুটা নিরাপদ থাকলেও স্থায়ী নিরাপদ নয়। কারণ এখানে অন্তত প্রতিদিন ২/৩টি মোবাইল টিম দরকার, যারা বাস ও পথচারীদের জরিমানা আদায় করবেন। এতে রাষ্ট্রের যেমন আয় বাড়বে তেমনি পথচারী নিরাপদে থাকবেন। পাশাপাশি যানবাহনও শৃঙ্খলভাবে যাতায়াত করবে।

নিরাপদে চলির ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন নিরাপদে চলির চেয়ারম্যান মোহাম্মদ আলিম উল্যাহ, যুগ্ন আহ্বায়ক হবিব রাজা, উপদেষ্টা ডালিম চৌধুরী, সদস্য সচিব সোফিক রহমান সুমন, সদস্য ফাজলে রাব্বি, এ আর রাজ, তাহমিনা ইসলাম আফিরন, এস এম মামুন প্রমুখ। আলিম উল্ল্যাহ খোকন এরই মধ্যে বেশ কিছু সিনেমা প্রযোজনা করেন। এর মধ্যে ‘দেশা দ্যা লিডার’ অন্যতম।


ব্রেকিং নিউজ