এসএসসির সিলেবাস কমানোর দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

জানুয়ারি ২৭ ২০২১, ১৫:৩৭

সিলেবাস আরও সংক্ষিপ্ত করা অথবা বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের দাবিতে আন্দোলনে নামে এসএসসি ২০২১ পরীক্ষার্থীরা। সে সময় দিনাজপুরে বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ করে তারা। বুধবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা ফুলবাড়ী সরকারি কলেজ মাঠ থেকে পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে। পরে চোখে কালো কাপড় বেঁধে নিমতলা মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন পরীক্ষার্থী সোহানুর রহমান সোহান, সামিউল ইসলাম, ফুয়াদ বিন আজিজ, মাসুদ রানা, লিখন, মাছুম হোসেন প্রমুখ।

আয়োজিত কর্মসূচিতে উপস্থিত হয় সুজাপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, অষ্টবাড়ী উচ্চ বিদ্যালয় এবং বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইনস্টিটিউটের পরীক্ষার্থীরা। মানববন্ধন শেষে দিনাজপুর ফুলবাড়ী গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়ক অবরোধ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় প্রায় অচল হয়ে পড়ে পুরো শহর।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমশের আলী মণ্ডল, ফুলবাড়ী থানার ওসি ফখরুল ইসলাম ও পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ। সে সময় তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেওয়ার পরামর্শ দেন। এরপর অবরোধ তুলে নেয় এসএসসি ২০২১ সালের পরীক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করে ফুলবাড়ী থানার ওসি ফখরুল ইসলাম জানান, শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়ায় প্রায় এক ঘণ্টা পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।


ব্রেকিং নিউজ