তৃতীয় দফায় রোহিঙ্গাদের ভাসানচর যাত্রা শুরু

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

জানুয়ারি ২৮ ২০২১, ১৬:৩২

তৃতীয় দফায় কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে আরেকটি দল আজ নোয়াখালীর ভাসানচরে যাচ্ছে। এ দফায় স্বেচ্ছায় নোয়াখালীর ভাসানচরে যেতে রাজি হয়েছেন আরো প্রায় তিন হাজার রোহিঙ্গা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) কক্সবাজারের উখিয়া-টেকনাফের ক্যাম্প থেকে নোয়াখালীর ভাসানচরে যাবেন তারা। ‘চল চল ভাসানচর চল’ স্টিকারযুক্ত ছোট-বড় বিভিন্ন ধরনের যানবাহনে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নেওয়া হচ্ছে চট্টগ্রাম। সেখান থেকে নৌপথে পাঠানো হবে নোয়াখালীর ভাসানচর আশ্রয়কেন্দ্রে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের একজন কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। তিনি জানান, উখিয়া উপজেলার বালুখালী এলাকায় অবস্থিত ছয়টি রোহিঙ্গা আশ্রয় শিবির থেকে ২০৪ পরিবারের ৮৫৪ জন রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যাওয়ার জন্য বুধবার সন্ধ্যায় উখিয়া ডিগ্রি কলেজ মাঠের অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়েছে।সেখান থেকে রোহিঙ্গাবোঝাই ১৭টি যানবাহন সারিবদ্ধভাবে ভাসানচরের উদ্দেশে চট্টগ্রাম রওনা দিয়েছে। রাত আটটা নাগাদ পরিবহনগুলো চট্টগ্রামে পৌঁছাবে।

এদিকে, বার্তা সংস্থা রয়টার্স বাংলাদেশ নৌবাহিনীর এক কর্মকর্তার বরাতে জানিয়েছে, এই সপ্তাহে আরো ২ থেকে ৩ হাজার রোহিঙ্গা ভাসানচরে যাচ্ছে।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর প্রথম দফায় ১ হাজার ৬৪২ জন এবং দ্বিতীয় দফায় গত ২৯ ডিসেম্বর ১ হাজার ৮০৪ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়। ভাসানচরে যাওয়ার পর থেকে রোহিঙ্গাদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে। এমনকি তারা সেখানে পিকনিকও করেছেন এরই মধ্যে।


ব্রেকিং নিউজ