মিরপুরের নাম পরিবর্তন করে যে নামের প্রস্তাব শিল্প প্রতিমন্ত্রীর

অনলাইন ডেস্ক

অনলাইন ডেস্ক

জানুয়ারি ৩১ ২০২১, ২১:০৭

মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত মিরপুরের নাম পরিবর্তন করে মুক্তিযোদ্ধানগর নামকরণ করার প্রস্তাব দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। একইসঙ্গে তিনি মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে মিরপুরের সনি হলের সামনে ভাস্কর্য নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

রোববার (৩১ জানুয়ারি) ‘মিরপুর মুক্ত দিবস’ উপলক্ষে আয়োজিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত ওয়েবিনারে কমিটির উপদেষ্টা বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সভাপতি লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবীর, সাধারণ সম্পাদক কাজী মুকুল, সহ-সাধারণ সম্পাদক ডা. নুজহাত চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

এ সময় মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার আহ্বান জানিয়েছেন শিল্পপ্রতিমন্ত্রী। তিনি বলেন, পাঠ্যবইয়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অন্তর্ভুক্ত করে শিক্ষার্থীদের অন্তরে মুক্তিযুদ্ধের চেতনাকে শাণিত করতে হবে, দেশপ্রেম জাগাতে হবে।

ওয়েবিনারে বক্তারা মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মিরপুর স্টেডিয়ামের নামকরণ করার দাবি জানিয়েছেন। তারা বলেন, বধ্যভূমিসহ মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত সব স্থানকে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। মিরপুরের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নামকরণ মুক্তিযুদ্ধের স্মৃতির সঙ্গে সমন্বয় করে করতে হবে।


ব্রেকিং নিউজ